প্রেমে পড়া বারণ।

প্রেমে পড়া বারণ।

কিন্তু আমি তো বহুবার প্রেমে পড়েছি,
এখনও পড়ি। বারবার প্রেমে পড়ি।
আমি নিয়মের প্রেমে পড়ি, অনিয়মের প্রেমে পড়ি ,
আমি নিয়ম করে অনিয়মের প্রেমে পড়ি।

আমার কিশোরী প্রেম --
আমি সেই ছোট্ট কিশোরী বেলায় মায়ের লাল শাড়ীটার প্রেমে পড়েছিলাম। প্রেমে পড়েছিলাম সাদা ক্লীপ, গোলাপ রাঙা কানের দুল, পুতির মালা, কাচের চুড়ির প্রেমে।
মেলা থেকে কিনে আনা পুতুলটার প্রেম ও আমায় আগলেছিল বহুদিন। সময়ের বিবর্তনে ভুলতে হয়েছে, ছাড়তে হয়েছে আমার কৈশর প্রেম।
যৌবনের প্রেম --
যৌবনে প্রথম পরা সাদা উড়নাটার সাথে আমার প্রেম হয়েছিল নিখাদ। নীল জামার সাথে সাদা উড়নাটা আমায় আকাশ বানিয়ে দিত। আমি হেমন্তের নীল সাদা আকাশ হয়ে যেতাম। বাস্তবতার কষাঘাতে আকাশ হয়ে থাকতে পারিনি বেশিদিন ছাড়তে হলো আমাকে আকাশ প্রেম।
বাস্তবতার প্রেম --
নতুন মুখের প্রেমে পড়লাম।
স্বামী, সন্তান, সংসারের প্রেম আমায় ভুলিয়ে দিল সব অতীত প্রেম।

আমি এখনও প্রেমে পড়ি --
লাল নীল,বেগুনী ছাতাটার প্রেমে। সে আমাকে আগলায় রোদ, বর্ষা, বাদলায়।
আমি পায়েলের প্রেমে নিজেকে বেঁধেছি পরম যত্নে। নিত্য নতুন পায়েলে আমার চরণ সাজাই নিয়ম করে।
এখন আবার কলমের প্রেমে নিজেকে সঁপেছি। আমি আর কলম সৃষ্টি সুখের উল্লাসে দিন রজনী মেতেছি।
Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ