কে উত্তম, দুনিয়ার স্ত্রী না হুর গন?

কে উত্তম, দুনিয়ার স্ত্রী না হুর গন?

সূরা আলে ইমরানে বলা হয়েছেঃ “যারা আল্লাহকে ভয় করে তাদের প্রতিপালকের নিকট তাদের জন্য এমন উদ্যানসমূহ রয়েছে যার নীচ দিয়ে ঝর্ণাধারা প্রবাহমান। আর সেখানে তারা চিরকাল অবস্থান করবে। সেখানে তাদের জন্য আরও আছে পবিত্ৰা স্ত্রীগণ ও আল্লাহর সস্তুষ্টি।”
অন্যত্র বলা হয়েছেঃ “তাদের স্ত্রীগণকে আমরা বিশেষভাবে সম্পূর্ণ নতুন করে সৃষ্টি করবো । এবং তাদেরকে কুমারী বানিয়ে দেবো। তারা হবে নিজেদের স্বামীর প্রতি আসক্ত এবং বয়সে সমকক্ষ।”-(সূরা ওয়াকিয়া ঃ ৩৫-৩৮)
এখানে পৃথিবীর সে সব মহিলাদের কথা বলা হয়েছে, যা ‘আমলে সালেহ’ এর বিনিময়ে জান্নাতে যাবে। তারা পৃথিবীতে বিকলাঙ্গ, কালা, কুৎসিত, যুবতী, বিধবা, অথবা বুড়ি যাই হোক না কেন, আল্লাহ জান্নাতে তাদেরকে সুশ্ৰী, সুনয়না, কুমারী হিসাবে পুনরায় সৃষ্টি করবেন এবং তারা আজীবন কুমারী থাকবে। কখনো তারা বার্ধক্যে উপনীত হবে না। হযরত উন্মে সালমা (রাঃ) হতে বর্ণিত, তিনি বলেছেন- “আমি নবী করীম (সাঃ)- কে জিজ্ঞেস করলাম, ইয়া রাসূলাল্লাহ! দুনিয়ার মহিলারা উত্তম না হুরগণ?” হুজুর (সাঃ) বললেন, “দুনিয়ার মহিলারা হুরদের তুলনায় শ্ৰেষ্ঠ। আমি – বললাম, “তার কারণ কি?” তিনি বললেনঃ “তা এ কারণে যে মহিলারা নামায পড়ছে, রোযা রেখেছে ও অন্যান্য ইবাদাত , বন্দেগী করছে।”- (তাবারানী
নবী করীম (সাঃ) বলেছেনঃ “জান্নাতীগণের স্ত্রীদের মধ্যে থেকে কোন একজন স্ত্রী যদি পৃথিবীর দিকে উঁকি মেরে দেখতো। তবে আসমান ও জমিনের মধ্যবর্তী সব কিছু আলোকিত হয়ে যেতো। এবং গোটা পৃথিবী সুগন্ধে ভরে যেতো। তার মাথার উড়ানটিও পৃথিবী এবং পৃথিবীর সমস্ত কিছুর চেয়ে দামী।”-(বুখারী)
Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ