অনলাইন জগত থেকে বিদায় নিলাম।৷

এক ব্যর্থ ফ্রিল্যান্সারের আর্তনাদ।

হুম অনেকে অনেক কথা বলবেন আমি জানি। বাট কোন উপায় নাই। আসলে যার যার জায়গায় থেকে সে তার পজিশন বুঝে।
টাই পরে, স্পিকার হাতে নিয়ে মটিভেশন দেওয়াই যায়, কিন্তু বাস্তবীক জিবনে তা কতটুকু কার্যকরি,,,😁😁।

প্রায় দেড় বছর চেষ্টা করলাম। পরিবারকে বোঝাতে পারি নাই। অনেকেই পোষ্ট দেয় যে, সমিতির টাকা দিয়ে ল্যাপটপ কিনে আজ গাড়ি বাড়ি সব করেছি। আমি একটা ফোনও পাই নাই। একটা ফোন ছিল ২৫০ mb ram. ফোনটা নষ্ট হওয়ার পর ৬ মাস পর ফোন কিনে দিয়েছিল পরিবার। তাও ৬ হাজার টাকার মধ্যে ৩ হাজার টাকা আমার।
।।
সমিতি করতে করতে এত খারাপ পর্যায়ে আমার পরিবার চলে গিয়েছিল, যার ফলাফল হিসাবে,  বাড়ির ভিটা বিক্রি করতে হয়েছে।🤣😂😂।
অনলাইন জগত থেকে বিদায় নিলাম।৷


পিসি ছাড়া কাজ করা যায় না,, এটা শুনতে শুনতে ক্লাস্ত। তারপর নিজের গবেষনায়, cpa marketing, YouTubeing, blogging করেছি। বাট সবখানেই ফলাফল ০.
ফোনের কনডিশনও যে ভালো তা নয়, মাত্র ১ জিবি ram আর ৮ জিবি rom.
,
লাষ্ট একটা চান্স নিয়েছিলাম, তাও ব্যর্থ। যাই হোক এখন অনেকে অনেক জ্ঞান দিবেন। আসলে অনলাইন জগতটা অনেক রহস্যময়। এখানে একবার কেও সফল হলে কাওকে হেল্প করতে চায় না।


এখন আর উপায় নাই।  এতদিন আব্বার সাথে ফেরিওলার কাজ করতাম। এখন এটাও বন্ধের পথে। অনেক কষ্ট করে লেখাপড়াটা চালিয়ে যাচ্ছিলাম। এবার অনার্স ২য় বর্ষ রাষ্টবিজ্ঞান বিভাগ। বাট পড়ালেখাটাও আর করা হবে না।

পরিবাররে সমস্ত দ্বায়িত্ব খুব তাড়াতাড়ি নিতে যাচ্ছি। অনেক ইচ্ছে ছিলো, এই মোবাইল দিয়েই ইনকাম করে কম্পিউটার কিনে একদিন বড় ফ্রিল্যান্সার হব।
সবারই একটা সাপোর্ট থাকে। বাট আমার ০০০০০.০০০০০।

যাই হোক এই আইডিতে আমার কোন ছবি নাই। মনের কথাগুলা শেয়ার করলাম।

যাই হোক সর্বশেষ একটা কথা মনে রাখবেন- কখনও হাল ছেড় না। জীবন একটা যুদ্ধের ময়দান, এখানে যুদ্ধ করতেই হবে। যুদ্ধ করে যদি শহীদ হও তাও তুমি বীরপুরুষ।  কিন্তু কখনও ভয়ে যুদ্ধের মাঠ থেকে পলায়ন করো না।


একদিন হয়তোবা এত বড় হব যে এই পোষ্টটা সবাই খুঁজে পড়বে। ইনশাআল্লাহ।

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ