মায়ের আত্তত‍্যাগ

মায়ের আত্তত‍্যাগ

-স্বামী আমি মনে হয় বাছবো না? আমার কেনো জানি মনে হচ্ছে সন্তান  জন্ম দেয়ার সময়  মা"রা যাবো? 

-এই পাগলি এমন কথা বলতে নেই। 

-সত্যি  আমার  এমনটাই মনে হচ্ছে।  তুমি  আমাকে  কথা দাও আমার মৃতু হলে । আমার সন্তান  কে অবহেলা করবে না। 

-আচ্ছা বাবা আচ্ছা কথা দিলাম কখনো অবহেলা করবো না। 

-কথা দাও আর বিয়ে করবে না। 

-হুম কথা দিলাম বিয়ে ও করবো না। তুমি  এখন প্লিজ রেষ্ট নাও একটু পরেই হয়তো তোমাকে ডাক্তার  নিয়ে যেতে পারে। 

( সবাই ভাবতেছেন কি হচ্ছে তবে শুনুন। এখানে একজন স্রী সন্তান  জন্ম দিবে । যদি সন্তান  জন্ম দেয়ার পরে এই পৃথিবী ছেরে চলে যেতে হয় তাই এই সব স্বামী  কে বলতেছে ) 

--জানো স্বামী  আমার  খুব ভয় করতেছে। তোমার হাত ছারতেই ইচ্ছে  করতেছে না। মন চাইতেছে তোমার বুকে মাথা রেখে ঘুমাই। 

-- আমার  লক্ষি বউটার কিছূ হবে না। 

--ঠিক সেই সময়  ডাক্তার  চলে আসে। আর নিঝুম কে নিয়ে অপারেশন রুমে চলে যায়।  

-সেই সময়  হাসিব লক্ষ  করে যে নিঝুমের চোখ বেয়ে বেয়ে অঝড়ে পানি পরতে আছে। এটা দেখে হাসিবের অনেক কষ্ট হয়  কিন্তু  কি আর করার বলেন।

--এর পরে হাসিব অপেক্ষায়  থাকে কখনো সুন্দর ভাবে ডাক্তার  এসে বলবে আপনার  সন্তান  ও সন্তানের মা ভালো  আছে।

-প্রায় ২ ঘন্টা  পরে ডাক্তার  মাথা নিছে করে বেরিয়ে আসে। 

হাসিব : ডাক্তার নিঝুম আর আমার  বেবি কেমন আছে। 

ডাক্তার  : I am Sry হাসিব আমরা বাচ্চার মাকে বাছাইতে পারিনাই।  বাচ্চা  হওয়ার সময়  ওখানেই মা-রা যায়। 

-কথাটি শুনেই যেনো হাসিবের মাথায় আকাশ  ভেঙ্গে পরে। 

-আর তখনি হাসিব নিঝুমের একটু আগে বলে যাওয়া কথা গুলা মনে করতে থাকে। আর কাদতে থাকে। 

--এটাই হলো আমাদের  মা যে নিজের জীবন ত‍্যাগ করে সন্তান  কে এই পৃথিবীর মুখ দেখায়।   যে নিজের জীবন  শেষ করে সন্তানের নতুন  জীবন শুরু করে এটাই হলো আমাদের  মা। 

--অনেক ভালোবাসি তোমাকে  মা!!   I Love You MA

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ