আমার পাপের জীবনি - পর্ব ০৬ (শেষ পর্ব) | সত্য ঘটনা অবলম্বনে



আমার পাপের জীবনি

সত্য ঘটনা অবলম্বনে

লেখকঃ Nusrat Haq

পর্বঃ ০৫ (শেষ পর্ব)

দিন তো আমার ভালোই যাচ্ছে।। বাচ্চা শাশুড়ি জা- ভাসুর সবাইকে নিয়ে হেসে খেলে আনন্দেই যাচ্ছে৷ 
এর মধ্যে আমি আমার স্বামীকে কোন অবিবাহিত আবার বান্ধবী কিংবা আমার আত্মীয় কারো সাথে কথা বলতাম না। 
মোট কথায় কঠোর নজর দারীতে রাখতাম তাকে। কিন্তুু বুঝতে দিতাম না। 
একদিন আমার মা দেশ থেকে আমাকে ফোন করে৷ 
আমি কল ব্যাক করি৷ 
জিজ্ঞেস করি কেমন আছো। তখন আমাদের প্রয়োজনীয় সব কথা শেষ করার পর মা আমাকে বলে
জানোস মা শিমুল মারা গেছে। 
আমি -- ইন্নালিল্লাহি ওয়া ইন্না হি রাজিউন বলি৷। 
তখন মা তাদের সব কিছু আমাকে বলে। 
তখন আমি মাকে বলি মা আমি শিমুল আর শিমুলের বউকে মাফ করে দিয়েছি ওদের প্রতি কোন রাগ বা অভিযোগ নেই৷
তারপর মার থেকে শিমুল এর বউয়ের নাম্বার নি৷ 
শিমুল এর বউ বলছি এ কারণে তাকে আর ছোট বোন বলার ইচ্ছে আমার নেই৷ 
তারপর একদিন সময় করে আমি ওকে কল দি৷ 
রিং ২ বার হতেই রিসিভ করে। 
আমি হ্যালো বলতেই ও কান্না করে আমাকে বলে আপা আমাকে মাফ করেদিস।। 
আমার ভুলের জন্য আমি মাফ চাই৷ আপারে আমার জীবন শেষ। 
আমি-- আমি তোকে মাফ করে দিয়েছি বিশ্বাস কর তুই যদি ও কাজ টা না করতি তাহলে আমি এত ভালো শশুর শাশুড়ী পেতাম না। 
ওখানে আমাকে শশুর বাড়ির কেউ তেমন দেখতে পারতো না শিমুল ছাড়া তাই আলাদা থাকতাম। 
দেখ আমার কারো প্রতি অভিযোগ নেই উল্টো তোদের প্রতি আমি কৃতজ্ঞ তোরা যদি এ কাজ টা করতি তাহলে বল আমি কি আজ সিঙ্গাপুরে থাকতাম। 
এত ভালো স্বামী পেতাম ২ টা সন্তান পেতাম৷ পেতাম না। 
শিমুল কে আল্লাহ জান্নাত দিক কারণ তোদের জন্য আজ আমার জীবনে এত সুখ। 
না হলে শিমুলের যত বড় রোগ হয়েছে ওটা আমাকেই ভোগ করতে হতো৷ 
আল্লাহ আমাকে জোর বাঁচান বাঁচিয়ে দিয়েছে। 
আপারে মাফ করে দিস। 
আমি-- কোন অভিযোগ নেই  ।। তোর বাচ্চারা কেমন আছে। 
আছে কোন রকম। 
আমি- আচ্ছা ভালো থাকিস আমাকে আর কল দিস না কখনও। আর আমি তোর বাচ্চাদের জন্য ১০ হাজার টাকা দিবো এ মাসে।
আল্লাহ হাফেজ। 
এ বলে ফোন কেটে দিলাম৷ 
আর আল্লাহর দরবারে শুকরিয়া জানালাম যে আল্লাহ তুমি যা করেছো ভালোর জন্য। 
আমার জায়ের ডেলিভারি পেইন উঠে গেছে হাসপাতালে নেওয়া হলো। 
আল্লাহর রহমতে আমার জায়ের একটা মেয়ে হলো৷ 
কি যে মিস্টি। 
আমি জাকে বললাম মেয়েটা আমাকে দিয়ে দাও৷ 
জা -- নিয়ে যা তো কথা বলিস না। 
আমার জায়ের বয়স হওয়াতে বাচ্চা বুকের দুধ পাচ্ছি লো না।।
অনেক চিকিৎসা করে ও বুকের দুধ নামাতে পারে নাই। 
আমি আমার দুধ খাওয়াতাম মেয়েটাকে। 
-----------------------------------------------------------------------------
আমার এ অভিশপ্ত জীবন নিয়ে কি করবো বুঝতে পারছিলাম না। 
তারপর ২ রুম নিজে রেখে আর বাকি ৩ রুম টাকার জন্য ভাড়া দিয়ে ফেলি আমি৷ 
এর মধ্যে একটা ব্যাচালর ভাড়া দি। 
তার সাথে আমার মাস কয়েক পর প্রণয় এর সম্পর্ক গড়ে উঠে। 
এবং তার সাথে বহুবার শারীরিক সম্পর্ক ও হয়। 
লোকটা বিয়ে করবে করবে বলে আমাকে বছরের পর পর বছর ঘুরাতে থাকে। 
একটা সময় তাকে বাধ্য করি আমাকে বিয়ে করার জন্য।
এবং আমাদের বিয়ে ও হয়। 
সে যা কামাতো সব আমাকে দিতো। ১ বছর সংসার করার পর সে আমাকে রেখে পালিয়ে যায়। 
তার বাড়ির যে ঠিকানা ছিলো সেটাতে খবর নিয়ো জানতে পারি সে আমাকে ভুল ঠিকানা দিয়েছে। 
এরপর সে আর আসে নি। 
জীবন থেকে অনেক গুলো বছর চলে যায়। 
বড়ো আপা সাহায্য করে আমাকে মাঝে মাঝে। 
আর আমি প্রতিবন্ধী সন্তান ২ টো কে নিয়ে আছি কোন রকম। 
আমার পাপ আমাকে ছাড়ে নি।। 
ভুলে ও আমার মতো ভুল কেউ করবেন না৷ 

কেমন হলো জানাবেন আপনাদের কমেন্ট আমার লেখার অনুপ্রেরণা জোগায়... 

সমাপ্ত

 আমার পাপের জীবনি গল্পের সকল পার্ট ⇩

Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ