অধিকার নেই পার্ট:01

অধিকার নেই পার্ট:01

স্টোরি:অধিকার নেই
W; আফসানা মিমি
পার্ট:01
কাল আমার বিয়ে পারিবারিক ভাবে।আজ হাত ভরতি মেহেদী দিয়ে পালাচ্ছি।ভয় হচ্ছে খুব ।হার্টবিট বন্ধ হবার জোগাড়।এমন কিছু আমি করবো তাতো কল্পনাতেও ভাবিনি?।কিন্তু কি করবো ?এ সুযোগ হাত ছাড়া করতে পারছি না যে।রাত দশটার সময় সবার চোখ ফাঁকিয়ে দিয়ে আজ পালাচ্ছি ক্ষনিকের জন্য।আজ ভয় হচ্ছে একটা সময় এ স্মৃতি মনে করে খুব হাসবো।উফফ দুই হাতে মেহেদী।যদিও মেহেদী শুকিয়ে গেছে প্রায়।তাও আমি চাই না সামান্য ও লেপ্টে যাক।গ্রামের আঁকা বাঁকা পথ দিয়ে হাঁটছি।বিদ্যুৎ চমকাচ্ছে হালকা হালকা ।হিম বাতাস বইছে হয়তো বৃষ্টি হবে।বলেছিলাম বৃষ্টি হতে পারে আসা দরকার নেই।কাল একবারে দেখে নিয়েন।কে শুনে কার কথা।এক দম ঘাড় তেরা ।ইসস কেও দেখে ফেললে কি যে বলবো।কোথায় যাচ্ছি?তার মধ্যে গ্রামেত এই নিয়ম সেই নিয়ম কত কি নিয়ম।হলুদ লাগিয়ে নাকি কনে বাইরে একা কোথাও যেতে নেই।তা না হলে নাকি ভুতে ধরে।উফফ কথা বলতে বলতে রাস্তার মোড়ে চলে এসেছি।ঐযে দোকানের ঐখানে কাওকে দাঁড়ানো দেখা যাচ্ছে।ইসস দূর থেকে দেখেই কেমন হার্টবিট গতিহীন হয়ে গেছে সামনে গেলে কি করবো?হুহুহুহু আসসালামুয়ালাইকুম
;;;ওলাইকমসালাম।নীড়
(মুচকি হেসে)জি,দোকানের বাল্ভ লাইটের আলোতে দুইজন কে দেখা যাবে একটু আড়ালে আসেন।
:::কেমন আছেন
খুব নার্ভাস আছি
;;;কেনো
বিয়ের আগে বউ বাসা থেকে হাওয়া কেও টের পেলে?সাথে আপনি কেও দেখে ফেললে?
;;;;হুমম তা বটে।কিন্তু দেখা করাটা জরুরি ছিল।তাই না?
ছবি দেখেছিলাম চাইলে ভিডিও কলেও আসতাম খামাখা এতো রিক্স না নিলে হতো না?
;;;কেনো হবে এটা কি সে আদি কালের বিবাহ হচ্ছে যে যাকে খুশি ধরে দিল তাকেই বিয়ে করে নিলাম না দেখে।
ছবি দেখেছিলেন না?ফোনেও কথাও হয়েছে।তাহলে?
;;;দেখা বাকি ছিল সেটা পুরণ করতে এসেছি?আপনার দেখা দরকার না আপনার হবু বর কেমন?
;নিজের টা আমার উপর দিয়ে চালাচ্ছেন না?আমি কিছু বুঝি না ?তাইতো?😁
;;;লিসেন দুই পক্ষের মৌলিক অধিকার এর চেয়েও যদি বড় অধিকার থেকে থাকে তাহলে তা 😊
;কি
;;;;এইযে বিয়ের আগে একে অপরকে দেখা।😁
;আচ্ছা আমরা কি খালি তর্ক করবো?
::::তো আপনি কি করতে চাইছেন মিস নীড় রেহমান?
;মিস্টার অর্ক আহামেদ ,আপনি আমাকে দেখতে এসেছেন দেখা কি আপনার হয়েছে?আপনিকি আমাকে দেখে সন্তুষ্ট ?না কি বাসায় গিয়ে বলবেন না মেয়ে পছন্দ হয়নি কাল বিয়েটা হচ্ছে না।😊
;;;;নীড় রেহমান পছন্দ না হলেও বিয়ে করতেই হবে আপনাকে না করার কোন অপশন আমার কাছে নেই।
;কেনো নেই
;;;;বাসায় কেউ জানে না কি যে আমি আপনার সাথে দেখা করতে এসেছি?
;বলবেন না মানে আমি অনেক ভেবে দেখলাম নীড় আমার জন্য পারফেক্ট না।তাই বিয়ে বাদ।অন্য মেয়ে দেখো।
(দুজনে মিলে খুব হাসলো এ কথা বলে)
;;;;আপনার কাঁধে কি এটা
;কথা বলতে বলতে ভুলেই গিয়েছিলাম আমি  আপনার জন্য চা করে নিয়ে এসেছি।আপনি আমাদের  দ্বিতীয় দিন কথা বলার সময় বলেছিলেন না যে আপনি আমার হাতে চা খাবেন তাই।
;;;;ওওও যাক ভালোই হলো ।দেরি কিসের দেন খাই ।
;আপনি আমাকে সে কখন থেকে আপনি আপনি করে যাচ্ছেন ?
;;;;ওওও হ্যাঁ তাইতো।আচ্ছা দেও।
;আমার হাতে মেহেদী আপনি প্লীজ আমার কাঁধে থেকে ফ্লাস্ক  নিয়ে ঢেলে খাবেন।
;;;ঢালবো কিসে।
;কাপ আনিনি ওই ঢাকনায় খান।
;;;তুমি খাবা না
;নাহ আপনি খান
;;;;হাতে মেহেদী তাহলে চা বানালে কি ভাবে?চা বানাতে কি দুই হাত লাগে ।আমার মুখী যথেষ্ট আমি ইন্সট্রাকশন দিয়েছি ওই ভাবে ওই ভাবে আমার এক কাজিন বানিয়েছে।ওই আমাকে আপনার সাথে দেখার রাস্তা বের করে দিয়েছে।ইভেন আমার এবসেন্স এ ওই সামলে নিচ্ছে সবাইকে।
;;;বাহ ভালোতো।চা টাও ভালো হয়েছে।
;;;(কিছুক্ষন নীরবতা।অর্ক চা খেতে খেতে বলে)আচ্ছা আমরাতো একে অপরকে দেখতে এসেছি তাই না?
;হুমম
;;;;আমাকে কি দেখা যাচ্ছে।মানে তুমি কি আমাকে দেখতে পাচ্ছ?
;হুমম যখন বিদ্যুৎ চমকায় তখন দেখি এমনিতে এখনতো অন্ধকার।আপনি দেখতে পাচ্ছেন আমাকে
;;;;ওই সেইম,নেও আমার চা খাওয়া শেষ।
;তাহলে এখন আসি।
;;;;;চলে যাবে
;হুমম ,যেকোন সময় বৃষ্টি শুরু হবে আপনিও জান গিয়ে একটা টেক্সট পাঠাবেন কেমন?
;;;হুমম তুমি যেতে পারবে একা?
;হুম পারবো(সাথে সাথে সুসু শব্দ করে দূর থেকে দৌড়ে এক দল বৃষ্টি চলে এলো।ওরা দৌড়ে বন্ধ দোকানের নীচে দাঁড়ায়।সামান্য টিনের চাল বাড়ানো দোকান তাতে মাথা গুঁজে দাঁড়িয়ে রইলো দুজন।মাথায় টিনের চালের পানি লেগে সর্বাঙ্গ  ভিজে যাচ্ছে।নীড় খুব চেষ্টা করছে নিজের মেহেদী লাগানো হাতকে বাঁচাতে যাতে পানি না লাগে।দোকানের বাল্ভ লাইটের আলোতে নীড় কে মুগ্ধ হয়ে দেখছে অর্ক।পাতা রঙ্গের ড্রেস পরা।মাথায় ওড়না দেওয়া।কিন্তু চুল ভিজে বোজা যাচ্ছে।হাত দুইটা তুলে রেখেছে যাতে পানি না লাগে মেহেদী যেনো ধুয়ে না যায়।ভেজা কাপড় শরীলে লেপ্টে থাকলেও কিছু দেখার উপায় নেই।ওড়না দিয়ে গাঁ সম্পূন ঢাকা। এমন সময় নীড় খেয়াল করে অর্ক ওর দিকে তাকিয়ে আছে।নীড় লজ্জা পাচ্ছে।
;;;তুমি নিজেকে সেভ না করে হাতকে কেনো সেভ করছো?
;আমি চাই না পানি লেগে আমার মেহেদীর রং হালকা হোক।আমি চাই আমার মেহেদীর রং সবচেয়ে বেশি রং হয়।
;;;;;শুনেছি যার জামাই যাকে বেশি ভালোবাসে তার মেহেদীর রং নাকি তত বেশি গভীর হয়।তুমিও কি সেই কথা বিশ্বাস করো?
;হাঁ হয়তো করি কিন্তু আপনি এসব কিভাবে জানেন।নাটক দেখে শিখেছেন?😊
;;;আরে নাহ বড় ভাই বিয়ের সময় ভাবীর মুখে শুনেছিলাম।কিন্তু এসব ভুয়া।ভালোবাসা হাতের মেহেদীর রং এর সাথে কোন সম্পর্ক নেই।
;হম্ম মানি।
(ঠিক তখন জোরে বিদ্যুৎ চমকে ।আকাশে গুরুম করে জোরে শব্দ করে।নীড় চোখ বন্ধ করে কলেমা পরে।)
::::আচ্ছা প্রায় মোভিতে দেখি ভয় পেয়ে মেয়েরা চমকে উঠে হিরোকে ঝাপটে ধরে।তুমিতো বেশ সাহসী দেখছি।ভয় পেলে না।
;😊কেনো আপনি কি চাইছেন যে আমি ভয় পেয়ে আপনার কোলে চড়ে বসি😁
;;;;নাহ মানে এমনি বলাম।
;জানেন আমি না খুব বেশি কথা বলি না ।কিন্তু যখন থেকে আপনার সামনে এসেছি আমি না নিজেকে আলাদা ভাবে আবিষ্কার করছি।অনেক কথা বলছি?একটু আগেও ভাবছিলাম আমি আপনার সাথে কি কথা বলবো।এখন দেখেন কত কথা বলছি।
;;;;😊তুমি কি তাহলে আমাকে ভালোবেসে ফেললে নাকি?
;😊যা কি সব বলেন
;;;তুমি লজ্জ্বায় ব্লাস করছো।মনে হচ্ছে ভালোবেসে ফেলেছো।😊
;ধূর এমন কিছু না।(এখানে দাঁড়িয়ে থাকা মুশকিল হয়ে যাচ্ছে লজ্জায়।এদিকে বৃষ্টি ও প্রায় কমে এসেছে।নীড় দৌড় দিতে গেলে পিছলা খেয়ে দিরিম করে পরে যায়।)
আহহ আমার কোমড়
;;;;খুব ব্যথা পেয়েছো(হাঁটু গেড়ে নীড় এর সামনে বসে)
;হুমম মোটা মুটি।
;;;;দোড় দিলে কেনো
;মাথা নিচু করে আছে
;;;বলো আমি কি তোমাকে ধরতে গিয়ে ছিলাম যে তুমি দোড় দিলা
;আমি কখন বল্লাম আপনি আমাকে ধরতে এসেছিলেন
;;;তাহলে দোড় দিলা কেনো
;আমি বাসায় যাবো।
;;;;উঠো
;(কেমন ছেলে আজ বাদে কাল যার সাথে বিয়ে সে একটু হাত বাড়িয়ে তুলতেও এলো না।আমিকি হাত ধরতাম নাকি?এক বার বাড়িয়ে দিয়ে দেখতো?এ কেমন ছেলে ভবিষ্যতে কি হবে আমার?)
::::এতো না ভেবে উঠো?কথা দিচ্ছি আজ পরে যেতে দিলাম ?হাত বাড়িয়ে ও দিলাম না ।কাল কবুল বলার পর থেকে কখনো পরতে দিব না। আর পরে গেলে তুলে বাহুডোরে বেঁধে রেখে দিব।যাতে দ্বিতীয় বার পরে যাবার ভয় না থাকে।
:মুগ্ধ হয়ে তাকিয়ে আছে অর্ক চোখের দিকে।ঠোঁটে মুচকি হাসি।ভিতরে ভিতরে খুশির শত শত বাজি ফুটে যাচ্ছে ধুম ধাম করে ।
;;;;উঠো এমনি অনেক ভিজে গেছ।কাল জ্বর আসতে পারে।উঠো
;নীড় মেহেদী দিকে তাকিয়ে দেখে প্রায় ধুয়ে গেছে।মন খারাপ করে উঠতে উঠতে দোকানে ছোট বেঞ্চে কোমড়ে লেগে ব্যথা পায় সাথে কামিজ ছিরার আওয়াজ হয়।নীড় ব্যথা পায় অনেক জোড়ে হাত কোমড়ে দিয়ে অবাক হয়ে অর্ক দিকে তাকায়।অর্ক বুঝতে পারে ।কি করবে তা ভেবে পাচ্ছে না।নীড় হাত সামনে এনে দেখে একটু রক্ত ।অর্ক দেখে রক্ত আর হাতে রইলো কৈ ঝিরি ঝিরি বৃষ্টিতে সেই টুকু হাত থেকে ধুয়ে গেল।
::::অনেক কেটে গেছে হয়তো
(নীড় ব্যথা পেয়ে চুবসে গেছে)
;;;;তুমি মেহেদী ধুয়ে ফেলো।যা রং হবার হয়েছে।কোমড়ে কতটা ক্ষত হয়েছে হাত ধুয়ে দেখো।
(নীড় মন খারাপ করে দোকানের চালের কোনা বেয়ে যে পানির ঢল নেমেছে সেইখানে হাত দিয়ে মেহেদী ধুয়ে নিল।হাতের দিকে মন খারাপ করে তাকিয়ে আছে।
;;;;আরে বাহ অনেক রং হয়েছেতো ।ও এইযে আমার নাম দেখো আমি খুঁজে পেয়েছি।আরে বাহ আমার নাম বেশি লাল হয়েছে।অনেক সুন্দর হয়েছে তোমার মেহেদী দেওয়া স্বার্থক।
;নীড় এবার মুচকি হাসছে।
;;;;এখন দেখো কতটা কেটেছে।
নীড় কোমড়ে হাত দিয়ে অনুমান করলো।প্রায় অনেকটা  কেটেছে।তার থেকে বেশি কামিজ ছিড়ে গেছে।বিব্রত হচ্ছে কিভাবে বাসায় যাবে আবার কিভাবে নিজেকে অর্ক চোখে থেকে আড়াল করবে।ওড়না পাতলা সব দেখা যাবে পিছনে থেকে।কি করবে বুঝে উঠতে পারছে না।
;;;;খুব লেগেছে না
(নীড় চুপ করে আছে ।মাথা নিচু করে একতো খুব জ্বলছে অন্য দিকে ড্রেস ফেটে গেছে)
অর্ক নীড়কে অবাক করে দিয়ে নিজের পরনের বেবি পিঙ্ক শার্ট খুলে।নীড় এর গায়ে জড়িয়ে দিল।অর্ক উপরে একটা শার্ট পড়েছে ভতরে একটা গেঞ্জি সাদা রঙের। নীড় অর্ক মুখো মুখী নীড় যেনো লজ্জায় জমে গেছে।নীড় চোখ তুলে অর্ক দিকে তাকায়।অর্ক মুগ্ধ নয়নে তাকিয়ে আছে নীড় এর দিকে।অর্ক হাত তখন নীড় এর কাঁধের পাশে শার্ট এর কলার ধরে রেখেছে।বাতাসে উড়ছে শার্ট ।
;::::নীড় শার্ট টা গায়ে জড়িয়ে নেও।
;কিন্তু আপনি
;;;;,আমার গায়ে আরেকটা গেঞ্জি আছেতো।নেও?আমার গায়ের গন্ধ নেইতো?
;নীড় এবার হেঁসে দিল।
;;;;;নেও না ।দেখো আমি তোমাকে পরিয়ে দিতাম কিন্তু এখনো তোমাকে আমার হিসেবে পায়নি পেলে পরিয়ে দিতাম।
;কালতো পেয়ে যাবেন
;;;;;তখন পরাবো কম খুলবো বেশি(জোরে হেঁসে দিল)
;ছি
;;;; লজ্জ্বা পাবার কিছু নেই।বাস্তব কথা বললাম।এক মাস আছি বাংলাদেশে।এক বার বাড়ি নেই বউ করে তখন বুঝবে ।
;আমি কিন্তু এখন চলে যাবো।
;;; জাও যাবার সময় কিন্তু ছেড়া অংশ দেখা যাবে তখন
;গেলে যাক আমি দব দবে ফর্সা না আর রক্ত দিয়ে মেখে আছে বেশি বুঝা যাবে না।
;;;;দাক টা অনেক গভীর না?
;হয়তো ,আমিতো দেখতে পাচ্ছি না।
;;;;আমি ইচ্ছে থাকার সর্তে ও দেখতে পাচ্ছি না।দেখা মাত্র পুষিয়ে দিব।
চলবে,,,,,
(কেমন হলো জানাবেন ।)

#অধিকার_নেই গল্পের সব পার্ট ⇩

অধিকার নেই পার্ট:01
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/01.html
অধিকার নেই পার্ট:02
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/02.html
অধিকার নেই পার্ট,03
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/03.html
অধিকার নেই পার্ট,04
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/04.html
অধিকার নেই পার্ট,05
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/05.html
অধিকার নেই পার্ট,06
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/06.html
অধিকার নেই পার্ট,07(সমাপ্তি)
https://wonderfulstoryandletter.blogspot.com/2020/07/07.html






Reactions

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)